ইমেইল একাউন্ট কিভাবে খুলতে হয় ২০২৪ / Create Email Account

ইমেইল একাউন্ট কিভাবে খুলতে হয়
5/5 - (1 vote)

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভাল আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হলো ইমেইল একাউন্ট কিভাবে খুলতে হয় এই আর্টিকেলটি যদি আপনি সম্পূর্ণ ভাবে লক্ষ্য করেন তাহলে জানতে পারবেন যে ফ্রি ইমেইল একাউন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য দেখুন।

ইমেইল আইডি কি – অ্যাকাউন্ট তৈরি – Email account

অফিশিয়াল ভাবে কাজ করে থাকে তাদের জন্য ইমেইল আইডি খুবই গুরুত্বপূর্ণ কারণ আপনি যদি বিভিন্ন কিছু তথ্য আদান প্রদান করে থাকেন যেমন ধরুন ট্যাক্স এবং ভিডিও এবং যেকোনো প্রয়োজনীয় তথ্য আদান-প্রদান করার মতন হচ্ছে ইমেল আইডি কিংবা ইমেইল একাউন্ট।

ইমেইল আইডি খোলার নিয়ম ২০২৪ – how to create email id

এখন আমি আপনাদের মাঝে সম্পূর্ণ প্রসেস দেখিয়ে দেবো কিভাবে আপনি নতুন ইমেইল আইডি তৈরি করতে পারেন এবং ইমেইল একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে নিচের স্টেপগুলো মনোযোগ সহকারে লক্ষ্য করুন।

নতুন জিমেইল আইডি খুলবো – ইমেইল ঠিকানা খোলার পদ্ধতি ২০২৪

আপনি একটি ইন্টারনেট ব্রাউজার ওপেন করুন এরপর লিখে সার্চ করুন (Create new email account) এরপর আপনি আউটলক ইমেইল একাউন্ট খুলতে করার জন্য outlook.com এখন আপনাকে এই ওয়েবসাইটে যেতে হবে।

Create free account এই বাটনে ক্লিক করার পর আপনি আরও বেশ কিছু স্টেপ দেখতে পাবেন আমি সেটি নিচের স্ক্রীনশটএর মধ্যে উল্লেখ করতেছি।

মাইক্রোসফট একাউন্ট তৈরি করার জন্য আপনাকে অবশ্যই এখানে একটি ইউজারনেম দিতে হবে যেটির মাধ্যমে আপনি মাইক্রোসফ্ট ইমেইল একাউন্ট তৈরী করতে পারবেন এরপর নেক্সট বাটনে ক্লিক করুন।

এখানে আপনাকে একটি মাইক্রোসফট একাউন্ট এর পাসওয়ার্ড যোগ করতে হবে অবশ্যই এটি আঁকাবাঁকা সংকট দিতে হবে এবং আর্ট সংখ্যা পাসওয়ার্ড দিয়ে নেক্সট বাটনে ক্লিক করুন।

এরপর এখানে আপনার ফার্স্ট নেম এবং লাস্ট নেম দিতে হবে এরপর আপনার নেক্সট যে বাটন রয়েছে এখানে ক্লিক করুন।

এরপর এখানে আপনার জন্ম তারিখ দিতে হবে এরপর আপনি কোন দেশে বসবাস করতে চান সেটি উল্লেখ করতে হবে এরপর আপনি নেক্সট বাটনে ক্লিক করবেন।

উপরে স্ক্রিনশট এর মধ্যে আপনি দেখতে পাচ্ছেন যে কিছু ক্যাপচা রয়েছে এই ক্যামেরাটি আপনাকে সম্পূর্ণভাবে সেটআপ করতে হবে এরপর আপনার মাইক্রোসফট একাউন্ট তৈরি হয়ে যাবে।

Microsoft অ্যাকাউন্ট – microsoft account kivabe khulbo

উপরে আমি যে নিয়মটি দেখিয়ে-দিয়েছি এভাবে করে আপনি খুব সহজেই মাইক্রোসফ্ট ইমেইল আইডি খুলতে পারবেন এখন আমি আপনাকে দেখাবো অন্যান্য ইমেইল আইডি কিভাবে তৈরি করতে হয়।

Yahoo Mail create new email account bd – yahoo.com create account

এখন আমি আপনাদের মাঝে জানাতে চাচ্ছি যে কিভাবে আপনি ইয়াহু মেইল একাউন্ট তৈরি করবেন ইয়াহু মেইল অ্যাকাউন্ট তৈরি করার জন্য কি কি প্রয়োজন বিস্তারিত বিষয়গুলো জানতে দেখুন।

ইয়াহু মেইল অ্যাকাউন্ট তৈরি করার নিয়ম (https://mail.yahoo.com/) ওয়েবসাইট ভিজিট করতে হবে এরপর আপনার যা যা করতে হবে আমি স্ক্রিনশট এর মধ্যে উল্লেখ করে দিচ্ছি।

Create an account এখানে যে বাটন মার্ক করে দেওয়া হয়েছে এটির উপরে ক্লিক করবেন এরপর পরবর্তী আপডেট গুলো মনোযোগ সহকারে দেখুন।

এরপর আপনাকে ফাস্ট নেম এবং লাস্ট নেম দিতে হবে এরপর আপনার একটি পাসওয়ার্ড যোগ করতে হবে এবং একটি মোবাইল নাম্বার দিতে হবে আপনার জন্ম তারিখ উল্লেখ করতে হবে এরপর কন্টিনুয়ে বাটনে ক্লিক করুন।

এরপরে এভাবে করে আপনি ইয়াহু ইমেইল একাউন্ট তৈরী করতে পারবেন যদি ইয়াহু ইমেইল অ্যাকাউন্ট তৈরি করতে কোন রকম সমস্যা হয় অবশ্যই কমেন্ট বক্সে লিখে জানাবেন।

আমার ইমেইল পাসওয়ার্ড কি – ইমেইল একাউন্ট ভুলে গেছি

আপনার ইমেইল একাউন্টের পাসওয়ার্ড ভুলে যান কিংবা হারিয়ে যায় সে ক্ষেত্রে কিভাবে আপনি আপনার ইমেইল আইডির পাসওয়ার্ড ফিরে পাবেন আমি এখন নিয়মটি দেখিয়ে দিচ্ছি।

আপনি যে ইমেইল আইডির পাসওয়ার্ড ভুলে যাবেন সেই ইমেইল আইডির যে লিঙ্কটি রয়েছে এটি ভিজিট করবেন এরপর ফরগেট পাসওয়ার্ড নামের অপশনটিতে ক্লিক করুন এরপর আপনি যে ইমেইল এড্রেস দিয়ে নতুন ইমেইল তৈরি করেছিলেন।

কিংবা জি মোবাইল নাম্বার দিয়ে জিমেইল অ্যাকাউন্ট খুলেছিলেন অবশ্যই এটি দিয়ে নেক্সট বাটনে ক্লিক করার পর আপনি খুব সহজে যে কোন ইমেইল আইডির পাসওয়ার্ড ফিরে পেয়ে যাবেন।

জিমেইল আইডি কিভাবে খুলবো ভিডিও – আমার জিমেইল একাউন্ট

এখন আমি আপনাদেরকে দেখাতে যাচ্ছি আপনি কিভাবে জিমেইল একাউন্ট খুলবেন নতুন জিমেইল একাউন্ট খোলার জন্য আমি একটি ভিডিও শেয়ার করেছি যে ভিডিওতে দেখানো হয়েছে সম্পূর্ণ ভাবে কিভাবে জিমেইল আইডি খোলা যায় এই বিস্তারিত বিষয় গুলি আপনি যদি জানতে ইচ্ছুক হয়ে থাকেন সম্পূর্ণ ভিডিওটি মনোযোগ সহকারে দেখুন।

জিমেইল টিউটোরিয়াল – আমার অ্যাকাউন্ট খুঁজুন >

ইমেইল একাউন্ট কিভাবে খুলতে হয় এই আর্টিকেল এর মাধ্যমে আমি যতটুক সম্ভব চেষ্টা করেছি যে আপনাদেরকে ইমেইল এবং জিমেইল আইডি সম্পর্কে বিস্তারিত জানার জন্য যদিও বা আপনি কোন রকম ই মেইল আইডি কিংবা জিমেইল আইডি নিয়ে কোনো রকম সমস্যায় ভুগে থাকেন কমেন্ট বক্সে লিখে জানাবেন কিংবা নিত্য নতুন টিপস এন্ড ট্রিকস কিংবা মোবাইলের দাম সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন ধন্যবাদ।

About Author

By Answer Price

Answerprice.com / cheapest apple iPhone mobile price in 2024 the world latest update 24/7. Make Money Online in 2024 - Tips And Tricks 2024 - Latest Technology News 2024.

error: Content is protected !!