মোবাইল আপডেট দেওয়ার নিয়ম | মোবাইল ফোন আপডেট

4.9/5 - (61 votes)

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভাল আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের ভালো লাগবে বলে আমি আশা করি আজকের আলোচনার মূল বিষয়টি হলো মোবাইল আপডেট দেওয়ার নিয়ম এই আর্টিকেলটি যদি আপনি একদম শেষ পর্যন্ত লক্ষ করেন তাহলে জেনে নিতে পারবেন যে মোবাইল ফোন আপডেট করলে কি হয় বিস্তারিত জানতে আপনি জানতে ইচ্ছুক হয়ে থাকেন এই আর্টিকেলটি সম্পূর্ণভাবে লক্ষ্য করুন।

how to update any Android phone Bangla Tutorial | ফোন আপডেট

মোবাইল আপডেট কি? এবং কিভাবে করতে হয় আপনি যদি বিস্তারিত জানতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য তুলে ধরার চেষ্টা করবো যে আপনার মোবাইল ফোন কিভাবে আপডেট করবেন এবং মোবাইল ফোন আপডেট করলে কোনরকম ক্ষতি হয় কিনা এই বিস্তারিত তথ্য জানতে হলে অবশ্যই এই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত দেখুন।

অ্যান্ড্রয়েড ফোন আপডেট করার নিয়ম | মোবাইল স্লো হলে কি করব

আপনার মোবাইল যদি কোনো কারণে স্লো হয়ে যায় কিংবা মোবাইল হ্যাং করে থাকে সে ক্ষেত্রে আপনার মোবাইল আপডেট করার খুবই গুরুত্বপূর্ণ আপনি যদি আপনার মোবাইল আপডেট করে ফেলেন সেক্ষেত্রে আপনার মোবাইল এ ধরনের সমস্যা দেখা দিবে না।

স্যামসাং মোবাইল আপডেট করার নিয়ম | how to update Samsung mobile phones

আপনি যদি স্যামসাং মোবাইল ফোন আপডেট হতে চান সে ক্ষেত্রে কিভাবে করবেন যদি স্যামসাং মোবাইল হ্যাং করে থাকে সে ক্ষেত্রে আমি এখন আপনাকে দেখিয়ে দেবো স্যামসাং মোবাইল আপডেট করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য আমি নিচে যে স্টেপ গুলো শেয়ার করবো কি ভাবে করে আপনি মোবাইল আপডেট করে নিবেন।

  • প্রথমে আপনার Samsung mobile settings অপশনে যেতে হবে।
  • এরপর আপনার স্যামসাং মোবাইলের About / system update এই অপশনে প্রবেশ করতে হবে।
  • এরপর এখানে আপনি দেখতে পাবেন mobile update / system update এরকম যেকোন অপশনটিতে ক্লিক করবেন এরপর।
  • আপনার মোবাইলে একটি ফাইল ডাউনলোড হবে এটি ডাউনলোড না হওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে।
  • এখন আপনার স্যামসাং মোবাইল অটোমেটিক বন্ধ হয়ে যাবে এবং আবার চালু হয়ে যাবে।
  • এরপর স্যামসাং মোবাইল টি নতুন যেভাবে কিনেছিলেন ঠিক সেভাবে করে আবার মোবাইল সেট আপ করে নিতে হবে।

Huawei মোবাইল আপডেট করার নিয়ম | How to update Huawei mobile Bangla Tutorial

আমি এখন আপনাদেরকে জানাবো আপনি যদি হওয়ায় মোবাইল ব্যবহার করে থাকেন সেটি যদি আপডেট করতে চান সে ক্ষেত্রে কিভাবে করবেন স্ক্রিনশট সহকারে সম্পূর্ণভাবে দেখিয়ে দেওয়া হয়েছে দেখুন।

হুয়াই মোবাইল আপডেট করার জন্য প্রথমত আপনাকে যে কাজগুলো করতে হবে এগুলি আমি স্ক্রিনশট সহকারে দেখিয়ে দেবো এবং আমি যেভাবে আপনাদেরকে মার্ক করে দেখিয়ে দেবো ঠিক সে ভাবে করে আপনি সকল অ্যান্ড্রয়েড মোবাইল আপডেট করতে পারবেন।

মোবাইল আপডেট দেওয়ার নিয়ম

প্রথমত আপনাকে হাওয়াই মোবাইলের সেটিং অপশনে যেতে হবে এরপর আপনি বেশ কিছু অপশন দেখতে পাবেন এরপর একদম নিচে চলে যাবেন এখানে দেখতে পাবেন system এখানে ক্লিক করার পর।

মোবাইল আপডেট দেওয়ার নিয়ম

system update এই অপশনটিতে ক্লিক করবেন পাশাপাশি আপনি অনেক অপশন দেখতে পাবেন এখানে আপনি হুয়াই মোবাইলের অন্যান্য ইনফর্মেশন দেখতে পাবেন আপনাকে হাওয়াই মোবাইল আপডেট করার জন্য অবশ্যই সিস্টেম আপডেট এ যেতে হবে।

মোবাইল আপডেট দেওয়ার নিয়ম

এরপর আপনার মোবাইল আপডেট হওয়া শুরু করবে এখানে আপনি দেখতে পাচ্ছেন যে স্ক্রিনশট এর মধ্যে ঠিক এভাবে করে আপনার মোবাইল টি এর মধ্যে একটি ফাইল ডাউনলোড হবে এ পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে তবে আপনাকে ইন্টারনেট কানেকশন কিংবা ওয়াইফাই নেটওয়ার্ক কানেক্ট করতে হবে আপনার মোবাইলের মধ্যে।

যখন আপনার মোবাইল সম্পূর্ণভাবে ফাইলটি ডাউনলোড হয়ে যাবে এরপর অটোমেটিক মোবাইল অফ হয়ে যাবে এরপর আবার পুনরায় মোবাইলটি চালু হয়ে যাবে সে পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে এবং আপনাকে নতুন ভাবে মোবাইল সেট আপ করে নিতে হবে।

আইফোন মোবাইল আপডেট করার নিয়ম | how to update iPhone mobile Banga tutorial

আপনি যদি আইফোন মোবাইল ব্যবহার করে থাকেন সেক্ষেত্রে আইফোন মোবাইল আপডেট করা একটু ভিন্ন রকম তবে আমি এখন আপনাকে যেভাবে বলব ঠিক সেভাবে করে আইফোন মোবাইল আপডেট করে নিতে পারবেন।

iPhone mobile system update করার জন্য অবশ্যই আপনাকে iPhone mobile setting শুনে প্রবেশ করতে হবে।

এখন আপনি আইফোন মোবাইলের সেটিং এ গেলে একদম নিচে দেখতে পাবেন iOS update এই অপশনটিতে ক্লিক করবেন এরপর আপনাকে ইন্টারনেট কানেকশন চালু রেখে iOS version ফাইল ডাউনলোড করে নিতে হবে।

রিয়েলমি মোবাইল আপডেট করার নিয়ম | how to update realme phone

আপনি যদি রিয়েল মি কোম্পানির মোবাইল ফোন ব্যবহার করেন সেক্ষেত্রে এখন আমি দেখিয়ে দেবো কিভাবে রিয়েলমি মোবাইল আপডেট করতে হয়।

Realme mobile system update করার জন্য অবশ্যই আপনাকে রিয়েল মি মোবাইলের সেটিং অপশনে প্রবেশ করতে হবে।

realme mobile setting অপশনে প্রবেশকরে আপনাকে রিয়েল মি মোবাইলের এবাউট অপশনে যেতে হবে এরপর আপনি দেখতে পাবেন মোবাইল আপডেট কিংবা সিস্টেম আপডেট নামের দুটি অপশন টা এখান থেকে আপনি যেকোন একটির ওপর সিলেক্ট করে রিয়েল মি মোবাইল ফোন আপডেট করে নিতে পারবেন।

রেডমি মোবাইল আপডেট করার নিয়ম | শাওমি মোবাইল আপডেট করার নিয়ম

আপনি যদি শাওমি মোবাইল ফোন ব্যবহার করে থাকেন এখন আমি আপনাকে দেখিয়ে দেবো কিভাবে শাওমি মোবাইল ফোন আপডেট করতে হয়।

Xiaomi mobile system update করার জন্য অবশ্যই আপনাকে শাওমি মোবাইলের সেটিং অপশনে যেতে হবে এরপর আপনাকে এবাউট অপশনে যেতে হবে এরপর আপনাকে xiaomi mobile update এই অপশনটা তে গিয়ে ফাইল ডাউনলোড করার সময় মোবাইল ফোন আপডেট করে নিতে পারবেন ওপরে আমি যে নিয়ম পাঠিয়ে দিয়েছি ঠিক সেভাবে।

নোকিয়া মোবাইল আপডেট করার নিয়ম | how to update Nokia mobile phone

প্রিয় পাঠক এখন আমি আপনাদেরকে দেখা যাচ্ছি যে আপনি যদি নোকিয়া মোবাইল ফোন ব্যবহার করে থাকেন সেই ক্ষেত্রে নোকিয়া মোবাইলের সিস্টেম আপডেট কিভাবে করতে হয় এই নিয়মটি আমি যেভাবে উল্লেখ করব ঠিক সেভাবেই আপনাকে নোকিয়া মোবাইল আপডেট করে নিতে হবে।

#১. প্রথমেই নোকিয়া মোবাইলের সেটিং অপশনে প্রবেশ করতে হবে!

#২. নোকিয়া মোবাইলের এবাউট অপশনে যেতে হবে!

#৩. নোকিয়া মোবাইল আপডেট / নোকিয়া মোবাইল সিস্টেম আপডেট আমি দুটি অপশন দেখতে পাবেন যে কোন একটিতে প্রবেশ করুন।

#৪. নোকিয়া মোবাইল আপডেট ফাইল ডাউনলোড হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

#৫. নোকিয়া মোবাইলের সিস্টেম আপডেট ফাইল যদি ডাউনলোড হয়ে যায় আপনার মোবাইল অটোমেটিক বন্ধ হয়ে চালু হয়ে যাবে এরপর নোকিয়া মোবাইল সেট আপ করে নিন।

অ্যান্ড্রয়েড ভার্সন কিভাবে আপডেট করবেন | অ্যান্ড্রয়েড ভার্সন আপডেট – System update

প্রিয় পাঠক এন্ড্রয়েড ভার্সন এভাবেই করে আপডেট হয়ে থাকে বিশেষ করে আপনি যে উপরে নিয়ম গুলো বলেছে বিশেষ করে আপনি যে কোন ধরনের মোবাইলের ভার্সন আপডেট করার জন্য আপনার মোবাইলটি আপডেট করে নিতে হবে আপনারা অনেকেই জানতে ইচ্ছুক যে।

মোবাইল আপডেট দেওয়ার নিয়ম: মোবাইল যদি আপডেট করা হয় সে ক্ষেত্রে কোন রকম সমস্যা হয় কিনা বিশেষ করে লেটেস্ট ভার্সন যে মোবাইল ফোনস গুলো রিলিজ করা হয়েছে।

লেটেস্ট মোবাইল গুলো যদি আপডেট করেন সেই ক্ষেত্রে বিভিন্ন রকম সমস্যা হয়ে থাকে পরবর্তী আপডেট আসা পর্যন্ত এই সমস্যায় আপনাকে থাকতে হবে।

যদি আপনার মোবাইল আপডেট করার পর কোন রকম সমস্যা হয়ে থাকে এটি যদি আপনি সমস্যা সমাধান করতে চান অবশ্যই কমেন্ট বক্সে লিখে জানাবেন।

মোবাইল আপডেট দেওয়ার নিয়ম: এন্ড্রয়েড মোবাইল এবং বিভিন্ন মোবাইলের দাম ২০২২ এবং আপডেট সংক্রান্ত তথ্য আপনি যদি নিয়মিত পেতে চান আমাদের ওয়েবসাইটে কানেক্টেড থাকুন ভালো থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

About Author

By Answer Price

Answerprice.com / cheapest apple iPhone mobile price in 2024 the world latest update 24/7. Make Money Online in 2024 - Tips And Tricks 2024 - Latest Technology News 2024.

error: Content is protected !!