ভার্সন কাকে বলে (মোবাইল ভার্সন) এন্ড্রয়েড ফোন

মোবাইল ভার্সন

update software latest: প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভাল আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হলো মোবাইল ভার্সন এই আর্টিকেলটি যদি আপনি সম্পূর্ণ ভাবে লক্ষ্য করেন তাহলে জানতে পারবেন যে এন্ড্রয়েড ভার্সন সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে এই আর্টিকেলটি সম্পূর্ণভাবে দেখুন।

Android version এর ইতিহাস – এন্ডয়েড ভার্সন কি? – অ্যানড্রয়েড ১১

আপনি যে মোবাইলটি ব্যবহার করতে চান সেটি যদি হয় অ্যান্ড্রয়েড তাহলে আপনার ভার্শন সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ ভার্শন কেন এবং কীভাবে কাজ করে মূলত আমাদের এন্ড্রয়েড ভার্সন এর বিভিন্ন রকম ভার্সন আপডেট হয়েছে সেই ক্ষেত্রে আপনি যত লেটেস্ট ভার্সন মোবাইল এন্ড্রয়েড ভার্সন লেটেস্ট ব্যবহার করবেন আপনার মোবাইল ততো দ্রুত ব্যবহার করতে পারবেন এবং যেকোন কাজ করতে সুযোগ সুবিধা পাবেন।

নিজের ফোনে Android ভার্সন জানার উপায়

এখন আমি আপনাকে দেখাতে চাচ্ছি যে আপনার মোবাইলের যে ভার্সন রয়েছে এটি কিভাবে আপনি নিজেই চেক করবেন বিস্তারিত নিচে দেওয়া হয়েছে দেখুন।

আপনি যদি মোবাইলের ভার্সন নিজে চেক করতে চান তাহলে আপনাকে mobile setting অপশনে প্রবেশ করতে হবে এরপর আপনি system and about এই অপশনে ক্লিক করবেন।

মোবাইল ভার্সন

এই অপশনটিতে আপনি যখন প্রবেশ করবেন এরপর আপনি আরও একটি অপশন দেখতে পাবেন সেটি হল About phone অপশনটিতে ক্লিক করবেন এবং আমি আপনার বোঝার সুবিধার্থে স্ক্রিনশট দিয়েছি দেখুন।

মোবাইল ভার্সন

এবাউট ফোনে যখন আপনি প্রবেশ করবেন এরপর আপনি আরও অনেক অপশন দেখতে পাবেন এখান থেকে আপনি যে অপশনটিতে ক্লিক করবেন সেটি আমি স্ক্রিনশট সহকারে দেখিয়ে দিচ্ছে দেখুন।

মোবাইল ভার্সন

এন্ড্রয়েড ভার্সন চেক করার জন্য আপনাকে Android version যে অপশনটি আপনি দেখতে পাচ্ছেন এখানে তিন বার ক্লিক করতে হবে এরপর আপনার মোবাইলের ভার্সন কি তা জেনে নিতে পারবেন।

বাংলাদেশে প্রথম এন্ড্রয়েড ফোন কত সালে আসে

এখন আমরা জানতে চাচ্ছি যে বাংলাদেশের প্রথম অ্যান্ড্রয়েড ফোন কত সালে আসছিল 21 তারিখ 2008 সালে বাংলাদেশের প্রথম অ্যান্ড্রয়েড ফোন প্রকাশ হয়েছিল।

এন্ড্রয়েড কি – ভার্সন কাকে বলে – এন্ড্রয়েড ফোন

উপরে আমি আপনাদেরকে জানাতে পারছি যে ভার্শন কাকে বলে এবং অ্যান্ড্রয়েডকে অ্যান্ড্রয়েড এবং জাভা মোবাইলের মধ্যে পার্থক্য হচ্ছে আপনি এন্ড্রয়েড মোবাইল দিয়ে যেকোনো কাজ খুব সহজেই করতে পারবেন এবং জাবা মোবাইল কিংবা বাটন মোবাইল কিংবা অন্যান্য ডিভাইস দিয়ে তা পারবেন না বর্তমান সময়ে এন্ড্রয়েড ফোন খুবই জনপ্রিয়।

বর্তমানে অ্যানড্রয়েড এর আপডেট ভার্সন কোনটি

লেটেস্ট বর্তমানে এন্ড্রয়েড ভার্সন এর নাম হল অ্যান্ড্রয়েড 12 যেটির বর্তমান সময়ে খুবই জনপ্রিয় এবং আস্তে আস্তে এন্ড্রয়েড ভার্সন আপডেট হবে এবং সেটি নাম পরিবর্তন করে রাখা হবে অন্য একটি।

এন্ড্রয়েড এর জনক – এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জনক কে

গুগলের সিইও লারি পেজ 13 ই মার্চ 2013 সালে ল্যারি পেজ তার একটি ব্লগে প্রকাশ করেছিল অ্যান্ডি রুবিন অ্যান্ড্রয়েড বিভাগ থেকে গুগলের একটি প্রকল্প হাতে নিয়েছিল এবং এভাবে করে অ্যান্ড্রয়েড এর যাত্রা শুরু হয়।

Android মোবাইলের ভার্সন পরিবর্তন করবো কিভাবে?

আপনি যদি লেটেস্ট আপডেট মোবাইল কোন ব্যবহার করে থাকেন অবশ্যই আপনি ভার্সন আপডেট করতে পারবেন নিচে সেটা কিভাবে সম্ভব এখন আমি বিষয়টি উল্লেখ করে দেবো।

প্রথমে আপনার মোবাইলের সেটিং অপশনে প্রবেশ করবেন এরপর এবাউট কোন অপশনে প্রবেশ করবেন এরপর সিস্টেম আপডেট এ ক্লিক করবেন এরপর আপনার যদি নতুন ভার্সন এসে থাকে সেটি উপরে ক্লিক করে খুব সহজেই আপনি যেকোন মোবাইলে এন্ড্রয়েড ভার্সন চেঞ্জ কিংবা পরিবর্তন করতে পারবেন।

মোবাইলের সফটওয়্যার আপডেট – মোবাইল সিস্টেম আপডেট

প্রিয় পাঠক আমরা আগামী ব্লগে মোবাইলের সফটওয়্যার কিভাবে আপডেট করতে হয় এর এবং মোবাইলের system update কিভাবে দেয় সেটি দেখিয়ে দেবো আপনি যদি আরো ভার্শন সম্পর্কে জানতে ইচ্ছুক হয়ে থাকেন কমেন্ট বক্সে লিখে জানাবেন এবং আমাদের সাথে কানেক্টেড থাকুন ধন্যবাদ।

About Answerprice

Answerprice.com / cheapest apple iPhone mobile price in 2023 the world latest update 24/7. iPhone 14, iphone 13, iphone 12, iphone 11, iphone 10.

View all posts by Answerprice →