Huawei Mobile Settings Bangla Tutorial: মোবাইল ফোনের সেটিং

মোবাইল ফোনের সেটিংমোবাইল ফোনের সেটিং
4/5 - (1 vote)

মোবাইল ফোনের সেটিং: প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভাল আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের কবি ভালো লাগবে পরে আমি আশা করি আজকের আলোচনার মূল বিষয়টি হলো মোবাইলের সেটিং সম্পর্কে এই আর্টিকেলটি যদি আপনি একদম শেষ পর্যন্ত লক্ষ করেন তাহলে ফোনের সেটিং সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন বিস্তারিত জানতে হলে এই আর্টিকেলটি সম্পূর্ণভাবেই লক্ষ করুন।

হুয়াই মোবাইলের ডাটা সেটিং | মোবাইলের ডাটা সেটিং

প্রথমেই আমরা শুরু করতে যাচ্ছে যে আপনি যদি একটি নতুন হাওয়াই মোবাইল কিনে থাকেন সেক্ষেত্রে এই মোবাইলে কিভাবে ডাটা সেটিং করবেন ওয়াইফাই ইন্টারনেট কানেকশন কিংবা মোবাইলের ইন্টারনেট কানেকশন করার জন্য আপনার কি কি প্রয়োজনীয় বিস্তারিত জানতে অবশ্যই নিচের স্টেপ গুলো মনোযোগ সহকারে লক্ষ্য করুন।

১. প্রথমেই আপনি মোবাইলের সেটিং অপশনে যাবেন।

২. এরপর দেখতে পাবেন মোবাইল এন্ড ওয়ারলেস নেটওয়ার্ক নামের অপশন রয়েছে এখানে ক্লিক করবেন।

৩. মোবাইল নেটওয়ার্ক এ ক্লিক করে আপনি APN সেটিং সেট আপ করে নিবেন।

৪. এখন আপনি নিজের সিম টি ব্যবহার করেন এই সিমের সকল নেটওয়ার্ক সেটিং সেট করে নেওয়ার পর আপনি ইন্টারনেট কানেকশন পেয়ে যাবেন।

ওয়াইফাই নেটওয়ার্ক সেটিং | মোবাইলে ওয়াইফাই নেটওয়ার্ক যোগ করার নিয়ম

এখন আমি আপনাকে দেখাতে চাচ্ছি যে আপনি যদি আপনার হুয়াই মোবাইলের মধ্যে ওয়াইফাই ইন্টারনেট কানেকশন সেটআপ করতে চান তাহলে আপনাকে অবশ্যই ওয়াইফাই নেটওয়ার্ক অফ করতে হবে এবং ওয়াইফাই যেখানে রয়েছে এই এরিয়ার মধ্যে থাকতে হবে এরপর আপনি ওয়াইফাই নাম টি ক্লিক করে সেই ওয়াইফাই এড্রেস এর পাসওয়ার্ড সেট আপ করে খুব সহজেই ওয়াইফাই ইন্টারনেট কানেকশন করতে পারবেন আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে।

মোবাইলের রিংটোন সেটিং | হাওয়াই মোবাইলের রিংটোন সেট আপ করার নিয়ম

এখন আপনি যদি আপনার হাওয়াই মোবাইলের মধ্যে রিংটোন যোগ করতে চান কিংবা রিংটোন চেঞ্জ করে নতুন রিংটোন যোগ করতে চান সেই ক্ষেত্রে কিভাবে করবেন এখন দেখিয়ে দেবো।

১. প্রথমে আপনি হাওয়াই মোবাইলের কিংবা অন্যান্য মোবাইলের সেটিং অপশন এ প্রবেশ করুন।

২. এখন আপনি দেখতে পাবেন সাউন্ড এবং প্রোফাইল নামের যেই অপশন রয়েছে এখানে ক্লিক করুন।

৩. এরপর সেখানে দেখতে পাবেন মোবাইলের রিংটোন, মোবাইলে এলার্ম, মোবাইলের নোটিফিকেশন, সহ সকল ইনফরমেশন এখান থেকে আপনি আপনার মত করে কাস্টমাইজ করে নিতে পারবেন।

গুগল বাংলা সেটিং | ইংলিশ সেটিং – ল্যাংগুয়েজ সেটিং

আপনি যদি আপনার মোবাইলে বাংলা সেটিং করতে চান কিংবা ইংলিশ সেটিং করতে চান কিংবা আপনি যদি মোবাইলের ল্যাংগুয়েজ পরিবর্তন করতে চান সে ক্ষেত্রে কিভাবে করবেন এখন এই নিয়মটি দেখিয়ে দেবো।

প্রথমে আপনার মোবাইলের সিস্টেম নামের একটি অপশন রয়েছে সেখানে প্রবেশ করুন।

আপনি বেশ কিছু অপশন দেখতে পাবেন এখান থেকে আপনি ল্যাঙ্গুয়েজ ইনপুট নামের অপশনটিতে ক্লিক করুন।

এখন এখানে আপনি যে ভাষায় যোগ করতে চান সেটি যোগ করে নিন এবং আপনার মোবাইলের সেটিং পরিবর্তন হয়ে যাবে ল্যাংগুয়েজ সেটিং।

গুগল টাইম | টাইম সেটিং – Mobile time setting

এখন আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছে যে আপনি যদি মোবাইলের টাইম সেটিং করতে চান সে ক্ষেত্রে কিভাবে করবেন বিস্তারিত জানতে হলে অবশ্যই নিচের স্টেপগুলো মনোযোগ সহকারে দেখুন।

প্রথমে আপনি আপনার মোবাইলের সেটিং অপশনে যাবেন এরপর এবাউট কিংবা সিস্টেম অপশনে যাবেন।

এখন আপনি দেখতে পাবেন টাইম কিংবা ডেট অপশনটিতে ক্লিক করুন এরপর এখান থেকে আপনি মোবাইলের টাইম এবং তারিখ খুব সহজেই পরিবর্তন করে আপনার মত করে সেটআপ করে নিতে পারবেন।

সেটিং অ্যাপ | বাংলা সেটিং – সেটিংস পরিবর্তন

যদি আপনার মোবাইলের সেটিং অ্যাপস টি না থাকে আপনি কখনোই আপনার মোবাইলের সেটিংস সেটআপ করতে পারবেন না তাই আপনি অবশ্যই গুগল প্লে স্টোর থেকে মোবাইলে সেটিং অ্যাপস ডাউনলোড করে নিবেন যদি না থাকে না হলে আপনি allip.info ওয়েবসাইটে প্রবেশ করে খুব সহজে মোবাইলের সেটিংস অ্যাপ্স ডাউনলোড করে নিতে পারবেন।

ফ্রী ফায়ার সেটিং | হোয়াটসঅ্যাপ সেটিং – My settings

সেটিং সফটওয়্যার: প্রিয় বন্ধু আপনি যদি ফ্রী ফায়ার কিংবা হোয়াটসঅ্যাপ কিংবা অন্যান্য অ্যাপস সেটিং সমূহ সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন।

মোবাইল ফোনের সেটিং: অবশ্যই আপনি কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন কিন্তু আমাদের ওয়েবসাইটে কানেক্টেড থাকুন কারণ আমরা নিয়মিত মোবাইলের বিভিন্ন বিষয়গুলো তুলে দেওয়ার চেষ্টা করে এ ছাড়া মোবাইলের দাম এবং অন্যান্য নতুন দাম এবং সঠিক ইনফরমেশন জানতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

About Author

By Answer Price

Answerprice.com / cheapest apple iPhone mobile price in 2024 the world latest update 24/7. Make Money Online in 2024 - Tips And Tricks 2024 - Latest Technology News 2024.

error: Content is protected !!