পাসপোর্ট চেক করার নিয়ম ২০২৩ – www.passport.gov.bd

পাসপোর্ট চেক করার নিয়মপাসপোর্ট চেক দেয় কিভাবে?
5/5 - (1 vote)

প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন নিশ্চয়ই আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে পাসপোর্ট চেক করার নিয়ম ২০২৩ সম্পর্কে আরো বিস্তারিত জানতে আর্টিকেলটি সম্পূর্ণভাবে দেখুন।

ড্রাইভিং লাইসেন্স চেকআরো দেখুন

bangladesh www.passport.gov.bd check online

আপনি যদি অনলাইনে এর মাধ্যমে পাসপোর্ট চেক করতে চান সেই ক্ষেত্রে কিভাবে করবেন এই আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাদের বিস্তারিত দেখানোর জন্য চেষ্টা করব আপনিও যদি বিস্তারিত জানতে আগ্রহ করেন অবশ্যই মনোযোগ সহকারে আর্টিকেলটি দেখুন চলুন জেনে নেওয়া যাক।

পাসপোর্ট অনলাইন চেক করার নিয়ম

আপনি যদি নিজে নিজে পাসপোর্ট চেক করতে চান সেই ক্ষেত্রে কিভাবে করবেন এখন আমি আপনাদের বিস্তারিত গাইড লাইন শেয়ার করব অবশ্যই আপনি নিচে দেওয়া স্টেপ গুলোমনোযোগ সহকারে লক্ষ্য করুন।

#১. আপনি যে মোবাইল ব্যবহার করেন কিংবা ল্যাপটপ ব্যবহার করেন প্রথমে ইন্টারনেট কানেকশন চালু করুন।

#২. এরপর আপনি গুগল সার্চ ইঞ্জিন এর মধ্যে প্রবেশ করুন এবং লিখুন (Passport check online Bangladesh) এরপর ইন্টার নামের বাটনে ক্লিক করুন।

পাসপোর্ট চেক করার নিয়ম

#৩. এরপরে আপনি সবার উপরে যে ওয়েবসাইট দেখতে পাবেন চেক এপ্লিকেশন স্ট্যাটাস নামের অপশন এখানে ক্লিক করুন।

পাসপোর্ট চেক করার নিয়ম

#৪. এরপরে আপনি অনলাইন রেজিস্ট্রেশন নাম্বার দিবেন এবং এপ্লিকেশন আইডি নাম্বার দিবেন এরপর আপনার ইমেইল এড্রেস দিবেন যে ইমেইল দিয়ে এপ্লাই করেছিলেন এরপর আপনার জন্ম তারিখ দিবেন এরপর একটি ক্যাপচা দেখতে পাবেন এটি পূরণ করুন এবং চেক নামের বাটনে ক্লিক করুন।

#৫. এরপর আপনার পাসপোর্ট এর যাবতীয় তথ্যগুলি আপনি খুব সহজে মোবাইল কিংবা ল্যাপটপের মাধ্যমে জানতে পারবেন।

পুরাতন পাসপোর্ট চেক করার নিয়ম

আপনি যদি নতুন কিংবা পুরাতন পাসপোর্ট অনলাইন এর মাধ্যমে ঘরে বসে চেক করতে চান সেই ক্ষেত্রে উপরে যে নিয়মটি দেখিয়ে দেওয়া হয়েছে এটি ফলো করুন যদি না বুঝেন অবশ্যই আমাদের কমেন্ট করুন।

এই আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে এবং আপনি যদি আপনার বন্ধুদের জানাতে আগ্রহ করেন যে সোশ্যাল মিডিয়া গুলো ব্যবহার করেন এখানে শেয়ার করুন যাতে করে অন্যদের উপকার হয় ধন্যবাদ।

About Author

By Answer Price

Answerprice.com / cheapest apple iPhone mobile price in 2024 the world latest update 24/7. Make Money Online in 2024 - Tips And Tricks 2024 - Latest Technology News 2024.

Leave a Reply

error: Content is protected !!